উরুগুয়েকে রুখে দিল কোরিয়া

প্রথম প্রকাশঃ নভেম্বর ২৪, ২০২২ সময়ঃ ৮:৫৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৮ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

দক্ষিণ কোরিয়া বড় দল উরুগুয়ের বিপক্ষে সমান তালেই খেলেছে। প্রথমার্ধের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে ভরপুর ছিল ম্যাচটি। মনেই হয়নি এটা ১৪তম দল উরুগুয়ে আর ২৮তম দল কোরিয়ার মধ্যে খেলা হচ্ছে। কাতার বিশ্বকাপের আসরে আজ সন্ধ্যার ম্যাচে কোরিয়ানরা সমান তালে খেলে উরুগুয়-কে রুখে দিয়েছে। নাম আর র‌্যাঙ্কিং অনুযায়ী উরুগুয়ের জয় পাওয়াটা স্বাভাবিক ছিল। অর্ধেক র‌্যাঙ্কিংয়ের পার্থক্যে থাকা কোরিয়ানদের জন্য এটাই জয় বললে বাড়িয়ে বলা হবে না। কারণ মাঠে বল দখলের লড়াইয়ে উরুগুয়ের চেয়ে কোন অংশেই কম ছিল কোরিয়ানরা। ফিফার কাগজে-কলমেই র‌্যাঙ্কিংয়েরে ফারাক, মাঠে কোন ফারাক রাখেনি দক্ষিণ এশিয়ান দলটি।

উরুগুয়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরও কোরিয়ার গোল বারে গোল আদায় করার মতো এমন কোন জোড়ালো আক্রমণ করতে ব্যর্থ ছিল। তবে কয়েক বারই কোরিয়া আক্রমণে গিয়েছে, কিন্তু উরুগুয়ের রক্ষণ দেয়ালে ফাটল ধরাানা সম্ভব ছিল না। উল্টো ২৭ মিনিটে কাউন্টার এ্যাটাকে উরুগুয়ে নিশ্চিত গোল আটক দিলেন কোরিয়ান গোলরক্ষক। আর ম্যাচের ৩৪ মিনিটে কোরিয়াও নিশ্চিত গোল মিস করেছে। ডান দিক থেকে করা কিক থেকে চলন্ত বলে পাল্টা কিক করলেন ১৬ নম্বর জার্সিধারী ওয়াঙ্গ উইজো, কিন্তু উরুগুয়ের ফাঁকা গোল বারের উপর দিয়ে বল মাঠের বাইরে চলে গেল। গোল শূণ্য অবস্থায় প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধেও উভয় দলের আক্রমণ আর পাল্টা আক্রমণে ব্যস্ত ছিল দুই গোল পোষ্ট। কিন্তু কাজের কাজ গোল সে তো সোনার হরিণ। এই হয়ে গেল, ইস হলো না, এমন বহু বার দুই দলের আক্রমণ ভাগের খেলোড়ায়রা পরিস্থিতি তৈরি করেছে। কিন্তু ম্যাচেরন ৯০ মিনিট অবদি দুই প্রতিপক্ষে রক্ষণ দেয়ালে কেউ ফাঁটল ধরাতে পারেনি।

তবে দ্বিতীয়ার্ধে নিশ্চিত গোল মিস করেছে দুই দলই। কিন্ত কোরিয়ানদের কয়েকটি আক্রমণ ছির চোঁখে পড়ার মতো। যা প্রত্যাশিত ছিল উরুগুয়ের কাছে। সেটা হয়নি, কোরিয়ার খেলা দেখে মনে হয়নি ওরা ২৮তম দল ফিফার তালিকায়। ম্যাচের দ্বিথীয় অংশে মুহু মুহু আক্রমণ করেও সফলতা পায়নি উরুগুয়ে। উল্টো কয়েক বার তো গোল খেতে খেতে বেঁচে গেছে গোলরক্ষকের কল্যাণে। গোলশূণ্য ড্র দিয়েই শেষ হয় ৯০ মিনিট আর অতিরিক্ত ৭ মিনিট।

সূত্র : ফিফা

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G